• E-paper
  • English Version
  • রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১২:০৭ পূর্বাহ্ন

কোম্পানীগঞ্জে নতুন আতঙ্ক ফেক আইডি, প্রশাসন নির্বিকার

প্রজিত সুহাস চন্দ, নোয়াখালী
  • আপডেটের সময় বৃহস্পতিবার ৭ অক্টোবর, ২০২১

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এমন একটি জনপ্রিয় যোগাযোগ মাধ্যম এটি ব্যাবহার করেনা এমন লোক খুঁজে পাওয়া কষ্টকর। তাই এই যোগাযোগ মাধ্যম ব্যবহার করে কেউ যেন কোন রকমের অপরাধ ও কারো মানহানি করতে না পারে সেজন্য বাংলাদেশ সরকার ডিজিটাল নিরাপত্তা আইন প্রনয়ন করেছে।

কিন্তু, নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার প্রশাসন এই বিষয়ে একেবারে উদাসীন। এই একটি উপজেলায় রয়েছে হাজার এর অধিক ফেক আইডি, এই সব আইডি ব্যবহার করে কোম্পানীগঞ্জের সম্মানিত ব্যাক্তিদের, রাজনৈতিক নেতা, শিক্ষকসহ সকল স্তরের মানুষের চরিত্র হনন করে চলেছে। এর হাত থেকে বাদ পড়েছেন না প্রধানমন্ত্রী,জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা কেউ।

প্রতিনিয়ত এইসব আইডি থেকে এমন সকল ছবি ও ভাষা ব্যবহার করা হচ্ছে তা একজন সুস্থ মানুষের পক্ষে শোনা ও দেখার উপযোগী নয়। এই ধরনের ভাষা ব্যবহার করে তারা যার প্রভাব কোমল মতি শিশুদের মাঝে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় প্রশাসন এই বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারছেন না। অনেক মনে করছেন ডিজিটাল নিরাপত্তা আইনের সঠিক প্রয়োগ করে এখন এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে সামাজিক অবক্ষয় রোধ করা সম্ভব নয়।


এই ক্যাটাগরিতে আরো খবর