• E-paper
  • English Version
  • শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:২৮ অপরাহ্ন

ক্রমবর্ধমান করোনা সংক্রমণে হবিগঞ্জ এসোসিয়েশন ঢাকা’র করণীয় নির্ধারণে ভার্চুয়াল সভা

ইবনে জামান
  • আপডেটের সময় শুক্রবার ৬ আগস্ট, ২০২১

হবিগঞ্জ জেলায় ক্রমবর্ধমান করোনা সংক্রমণের প্রেক্ষিতে ৬ আগস্ট (শুক্রবার) বিকালে হবিগঞ্জ এসোসিয়েশন, ঢাকা একটি ভার্চুয়াল সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. কামরুল হাসান তরফদার। সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক ড. সৈয়দ শাহ এমরান। এতে অংশগ্রহণ করেন কার্যনির্বাহী কমিটির সম্মানিত সদস্য ও সাবেক সভাপতি ডা. সিএম দেলোয়ার রানা, সম্মানিত সদস্য ও সাবেক সিনিয়র সচিব অশোক মাধব রায়, সম্মানিত সদস্য ও অতিরিক্ত সচিব আনোয়ার হোসেন চৌধুরী, সম্মানিত সদস্য ও বাংলাদেশ জেনারেল ইন্সুরেন্স কোম্পানীর এডিশনাল এমডি ইমরান র‌উফ, দেশের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও হবিগঞ্জের কৃতিসন্তান ঝুনা চৌধুরী, হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা.মখলিছুর রহমান, সংগঠনের সহ সভাপতি আলী ইদ্রিস, কোষাধ্যক্ষ রিপন কবীর লস্কর, সাংগঠনিক সম্পাদক মোঃ জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম সিরাজুল ইসলাম শামীম, ব্র্যাক ইউনিভার্সিটির উর্ধ্বতন কর্মকর্তা নূরুল ইসলাম বুলবুল। এছাড়াও সংগঠনের কার্যনির্বাহী কমিটির সম্মানিত নেতৃবৃন্দের মধ্যে অংশগ্রহণ করেন মাহবুবুল আলম মালু, এডভোকেট শামসুল ইসলাম, জয়ন্ত কুমার দেব, খান মোহাম্মদ বাচ্চু, ইবনে জামান শামছু, শাহীন তরফদার, এ এস এম কামরুজ্জামান, আব্দুল মান্নান, নেওয়াজ চৌধুরী, ইঞ্জিনিয়ার মোঃ আব্দুর রব, দেওয়ান ইমরান রাজা, রেবেকা ইসলাম, মাহিন তরফদার, মোঃ সফিউল ইসলাম রায়হান, স্বপন তরফদার, এমাদ রনি, হেলাল আহমেদ প্রমুখ।

সভার শুরুতেই বৃহত্তর সিলেটের কৃতিসন্তান সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতসহ হবিগঞ্জ জেলার ও বৃহত্তর সিলেটে কনোনায় আক্রান্ত সকলের রোগমুক্তির জন্য এবং করোনায় আক্রান্ত হয়ে হবিগঞ্জ জেলাসহ বৃহত্তর সিলেটে আজ পর্যন্ত মৃত্যুবরণকারী সকলের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। সভায় সর্বসম্মত সিদ্ধান্ত হয় যে, আগামী শুক্রবার হবিগঞ্জ এসোসিয়েশনের ঢাকা’র পক্ষ থেকে মাধবপুর, চুনারুঘাট, বাহুবল, নবীগঞ্জ, আজমিরীগঞ্জ, লাখাই ও বানিয়াচং উপজেলায় ১টি করে ৭টি এবং অতিরিক্ত ৩টিসহ ১০টি অক্সিজেন কনসেনট্রেটর ও ২০টি অক্সিজেন সিলিন্ডার দেয়ার জন্য হবিগঞ্জের সিভিল সার্জনের কাছে পৌঁছে দেয়া হবে। তন্মধ্যে ৩টি তরফদার ফাউন্ডেশনের পক্ষ থেকে দান করবেন বলে সংগঠনের সভাপতি সভায় ঘোষণা দেন। বাকী কনসেনট্রেটর ও সিলিন্ডার কেনার জন্য সংগঠনের নেতৃবৃন্দ এবং চুনারুঘাট সমিতি, ঢাকা’র সাধারণ সম্পাদক ও আজমিরীগঞ্জ সমিতি, ঢাকা’র সভাপতি নগদ সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন। এছাড়া কিছু কনসেনট্রেটর ও সিলিন্ডার অনুদান হিসেবে পাওয়ার প্রতিশ্রুতি ইতিমধ্যেই পাওয়া গিয়েছে বলে সভাপতি উল্লেখ করেন।
সভায় সিদ্ধান্ত হয়েছে, আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে হবিগঞ্জ এসোসিয়েশন, ঢাকা হবিগঞ্জ জেলায় একটি ফ্রি মেডিকেল ক্যাম্প করবে। আর‌ও সিদ্ধান্ত হয় যে, হবিগঞ্জ জেলার বিশিষ্ট নাগরিক যারা গত কয়েক মাসের মধ্যে মৃত্যুবরণ করেছেন তাঁদের স্মরণে একটি ভার্চুয়াল শোকসভা অচিরেই করা হবে।


এই ক্যাটাগরিতে আরো খবর