• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৩:৫৬ পূর্বাহ্ন

খানসামায় নৌকা প্রত্যাশী ২২ জন চেয়ারম্যান পদপ্রার্থী

মোঃ আজিজুর রহমান, দিনাজপুর
  • আপডেটের সময় শনিবার ১৩ নভেম্বর, ২০২১

দিনাজপুরের খানসামা উপজেলার ৬ ইউনিয়ন পরিষদে নৌকা মার্কার প্রত্যাশী হিসেবে ২২ জন চেয়ারম্যান পদপ্রার্থী উৎসব মুখর পরিবেশে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। এর মধ্যে উপজেলার আলোকঝাড়ি ইউনিয়নে ২ জন, ভেড়ভড়ী ইউনিয়নে ৩ জন, আঙ্গারপাড়া ইউনিয়নে ৩ জন, খামারপাড়া ইউনিয়নে ৬ জন, ভাবকি ইউনিয়নে ৩ জন এবং গোয়ালডিহি ইউনিয়নে ৫ জন আওয়ামী লীগের মনোনয়ন তুলেছেন।

খানসামা উপজেলা আওয়ামী লীগ কার্যালয় সূত্রে জানা যায়, আওয়ামী লীগের দলীয়
মনোনয়ন পেতে কেন্দ্রে নাম পাঠানোর জন্য ৬ ইউনিয়নে ২২ জন পদপ্রার্থী
মনোনয়ন ফরম জমা দিয়েছেন। ১ নং আলোকঝাড়ি ইউনিয়ন পদপ্রার্থীরা হলেন,
আলোকঝাড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আলোকঝাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক মোকছেদুল গণি রাব্বু শাহ্ এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বিআরডিবি’র চেয়ারম্যান মোঃ আঃ লতিফ রানা।

২ নং ভেড়ভেড়ী ইউনিয়ন পরিষদের পদপ্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও
উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক হাফিজুল হক হাফিজ সরকার, সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ শাহ্ নেওয়াজ টেংকু এবং উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মোয়াজ্জেম হোসেন।

৩ নং আঙ্গারপাড়া ইউনিয়ন পরিষদের পদপ্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও
উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মোস্তফা আহমেদ শাহ্, আঙ্গারপাড়া
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা যুব আওয়ামী লীগের আহবায়ক আবুল কালাম আজাদ এবং উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, সাবেক আহবায়ক ও আঙ্গারপাড়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম।

৪ নং খামারপাড়া ইউনিয়ন পরিষদের পদপ্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও
খামারপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ সাজেদুল হক সাজু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক জাকারিয়া চৌধুরী, উপজেলা
আওয়ামী লীগের সহ-সভাপতি মেরাজ উদ্দীন মিলিটারী, উপজেলা আওয়ামী লীগের
সদস্য ও হকেরহাট কমিউনিটি ক্লিনিকের সফল সভাপতি মোঃ আঃ হক, সাবেক ইউপি চেয়ারম্যান খালেকুজ্জামান চৌধুরী বুলেট খালেক এবং খামারপাড়া ইউনিয়ন যুব আওয়ামী লীগের সদস্য ও উপজেলা সবুজ পরিবেশ আন্দোলনের সাধারণ সম্পাদক প্রভাষক হাজ্জাজ আল হাদী।

৫ নং ভাবকি ইউনিয়ন পরিষদের পদপ্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও
উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ সফিকুল ইসলাম, ভাবকি ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও প্রয়াত উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ্ মোঃ আঃ জব্বারের ছেলে শাহ্ মোঃ সাদিকুল আখতার এবং ভাবকি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মিন্টু চন্দ্র রায়।

৬ নং গোয়ালডিহি ইউনিয়ন পরিষদের পদপ্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও
উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মোঃ আইনুল হক শাহ্, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও গোয়ালডিহি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা কামাল ডাবলু , উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আখতারুজ্জামান আখতার, গোয়ালডিহি ইউনিয়নের ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পুলিন চন্দ্র রায় এবং গোয়ালডিহি ইউনিয়নের ইউপি সদস্য আঃ সবুজ।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের নির্বাচন-২০২১
কমিটির আহবায়ক সফিউল আযম চৌধুরী লায়ন বলেন, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত
উৎসব মুখর পরিবেশে দলীয় কার্যালয়ে মনোনয়ন উত্তোলন ও জমা প্রদান করা হয়।
এসব কাজের দায়িত্বে ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ননী
গোপাল রায়, দপ্তর সম্পাদক নুরল ইসলাম ও সদস্য আমিনুল ইসলাম শাহ্।

এসব মনোনয়ন ফরম যাচাই-বাছাই করে ইউনিয়ন ও উপজেলা আওয়ামী লীগের মিটিং করে সিদ্ধান্ত গ্রহন করার পর জেলা আওয়ামী লীগের কাছে নাম পাঠানো হবে। এরপর সেগুলো কেন্দ্রে পৌঁছালে আওয়ামী লীগের সভাপতি আমাদের প্রধানমন্ত্রী
বঙ্গুবন্ধু কণ্যা শেখ হাসিনা পুনরায় যাচাই-বাছাই করে যোগ্য দেখে দলীয়
মনোনয়ন দিবেন।

উল্লেখ্য যে, ৪র্থ ধাপের ইউপি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৫
নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ২৯ নভেম্বর। বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর। আর আপিলের নিষ্পত্তি হবে ৩ থেকে
৫ ডিসেম্বর। আপিল নিষ্পত্তির পর বৈধ প্রার্থীরা ৬ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার করতে পারবেন। প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর। ভোটগ্রহণ হবে ২৩ ডিসেম্বর।


এই ক্যাটাগরিতে আরো খবর