• E-paper
  • English Version
  • শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:৪৪ অপরাহ্ন

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করা হোক

শব্দকথা টোয়েন্টিফোর ডটকম
  • আপডেটের সময় শনিবার ১১ জুলাই, ২০২০
ফাইল-ছবি

সঞ্জয় দাস, বিশেষ প্রতিনিধিঃ- বৃহস্পতিবার (৯জুলাই) বাজেট অধিবেশনের শেষ কার্যদিবসে বগুড়া-৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু বলেন All are equal eye of the law যদি সংবিধানের মূলমন্ত্র হয় তাহলে চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর ক্ষেত্রে প্রযোজ্য হচ্ছে না কেন?
বাংলাদেশ ব্যাংকের গভর্নরের বয়স প্রসঙ্গে মাননীয় সংসদ সদস্য এ কথা বলেন।
তিনি আরো বলেন, সংসদের দ্বিতীয় অধিবেশনে দেশের বেকার যুবকদের চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করা নিয়ে প্রস্তাব করা হয়েছিল। কিন্তু, তখন বিষয়টা একসেপ্ট করা হয়নি। আজও বিষয়টা ঘোরপাক খাচ্ছে।
এবার সংসদের রুটিন কার্যক্রমের বাইরে সবচেয়ে আলোচনায় ছিল করোনা পরিস্থিতি সামলানোর ক্ষেত্রে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যর্থতা। বিরোধী সাংসদদের কথায় উঠে এসেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনিয়ম ও কেনাটাকাটায় দুর্নীতির বিষয়। রিজেন্ট হাসপাতালের জালিয়াতি, করোনায় মোকাবিলায় নিম্নমানের সরঞ্জাম কেনার বিষয় উঠে আসে সংসদের আলোচনায়। ব্যর্থতার দায়ে স্বাস্থ্যমন্ত্রীর অপসারণের দাবি ওঠে বিরোধী দলের সাংসদদের কাছ থেকে। এর বাইরে সাংসদ শহীদ ইসলাম ওরফে পাপুলের কুয়েতে গ্রেপ্তার হওয়ার বিষয়টিও তোলেন বিরোধী দলের সাংসদেরা।
প্রসঙ্গত চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর জন্য গত কয়েক বছর ধরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা রাজপথে আন্দোলন করে আসছে।
জন প্রশাসন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি একাধিকবার বয়স বাড়ানোর জন্য সুপারিশ করেছে এবং নবম, দশম ও একাদশ সংসদে বিভিন্ন সময় সংসদ সদস্যগণ বয়স বাড়ানোর পক্ষে মত দিয়েছেন।


এই ক্যাটাগরিতে আরো খবর