• E-paper
  • English Version
  • শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৮:২৭ অপরাহ্ন

চুনারুঘাটের রাজার বাজারে বালুবাহী ট্রাক্টরের ধাক্কায় এক শিক্ষার্থীর হাত ভেঙ্গে গেছে, শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় বৃহস্পতিবার ২১ অক্টোবর, ২০২১

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার রাজার বাজার সরকারি উচ্চ বিদ্যালয় সংলগ্ন সড়কে বালুবাহী ট্রাক্টরের ধাক্কায় বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী সুরমা আক্তারে হাত ভেঙ্গে গেছে বলে জানা যায়। কিছুদিন আগে বালু বোঝাই ট্রাক্টরের ধাক্কায় একই স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া আক্তারের পা ভেঙ্গে যায়।

বিজ্ঞাপন


এ ঘটনার পর পরই স্কুলের সকল ছাত্রছাত্রী ও অবিভাবক মিলে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন। তাদের একটাই দাবি স্কুল চলাকালীন সময়ে যেন বালুবাহী ট্রাক্টর চলাচল বন্ধ রাখা হয়।

ইতিপূর্বে স্কুলে চলাকালীন সময়ে বালুবাহী ট্রাক্টর চলাচল বন্ধের দাবিতে এলাকার সচেতন নাগরিকগণ ছাত্রছাত্রীদের নিয়ে বহু মানববন্ধন করেছেন। পরে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর তাদের দাবি আদায়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার স্মারক লিপিও প্রদান করেন। তবুও অদৃশ্য কারণে বালুবাহী ট্রাক্টরের উৎপাত থামছে না বলে এলাকার সচেতন মহল ক্ষোভ প্রকাশ করেন।

এলাকাবাসীর আরও অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে চুনারুঘাটের খোয়াই নদী থেকে একটি প্রভাবশালী মহল বালু উত্তোলন করে রাজার বাজারের পাশে ডিপোতে ট্রাক্টর দিয়ে নিয়ে আসে। বিদ্যালয়ের পাশ দিয়ে শত শত ট্রাক্টর বেপরোয়া গতিতে আসা-যাওয়ায় ছাত্রছাত্রীদের লেখাপড়ার বিঘ্ন ঘটে। ট্রাক্টর বেপরোয়া চলাচলের কারণে অনেক ছাত্র-ছাত্রী ট্রাক্টারের ধাক্কায় আহত হয়। রাস্তায় দিনরাত যানজট লেগে থাকে।

স্কুলের সহকারী প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, ট্রাক্টর ও সিএনজি’র চাপায় পরেই মেয়েটির হাত ভেঙ্গে গেছে। বেপরোয়া ট্রাক্টরের কারণে আমাদের শিক্ষার্থীরা আতংকে করেছে।


এই ক্যাটাগরিতে আরো খবর