• E-paper
  • English Version
  • শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৭:৪১ অপরাহ্ন

চুনারুঘাটে ভূমিদাতা আজীবন সদস্যকে সংবর্ধনা প্রদান

এফ এম খন্দকার মায়া (চুনারুঘাট) হবিগঞ্জ
  • আপডেটের সময় শনিবার ১৬ অক্টোবর, ২০২১

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় পদক্ষেপ গণপাঠাগারের ভূমিদাতা ও আজীবন সদস্যকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

শুক্রবার (১৫ অক্টোবর) সন্ধ্যা ৬টায় পদক্ষেপ গণপাঠাগারের অস্থায়ী কার্যালয়ে পাঠাগারের সভাপতি ও অর্থ মন্ত্রণালয়ের উপ-সচিব মোস্তফা মোর্শেদ এর সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক এস এম মিজান এর সঞ্চালনায় উক্ত সংবর্ধনা উনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার পৌরসভায় অবস্থিত আলোর বাতিঘর খ্যাত পদক্ষেপ গণপাঠাগারের যাত্রা ২০০৮ সালে। তখনকার সময়ে ৯০ ব্যাচের কিছু উদ্যমী যুবকদের উদ্যোগে পদক্ষেপ গণপাঠাগারের প্রতিষ্টা করা হয়। তখন থেকে পরবর্তী প্রজন্মের ছাত্র-ছাত্রী যুবকদের যুক্ত করে গতিময় মান হয় পদক্ষেপ গণ পাঠাগার। সমস্যা ও প্রতিযোগীতার মধ্যে দিয়ে শেষমেশ উপজেলা কমপ্লেক্সের ভিতরে অস্থায়ী ভবনে ইতিমধ্যে এক যুগ পার করেছে পদক্ষেপ গণ পাঠাগার। সফলতা ও ব্যর্থতার সাথে যুদ্ধ করে পদক্ষেপ গণ পাঠাগারের পরিবার সর্বশেষ চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এডভোকেট শুকুর মোহাম্মদের সন্তান আহসানুল করিম সেবকের উদ্যোগ ও দানে পৌরসভার নতুনবাজারে তিন শতক ভূমিতে স্থায়ীভাবে মালিকানা পায়। এ উপলক্ষে পদক্ষেপ গণপাঠাগারের পক্ষ থেকে ভূমিদাতা আহসানুল করিম সেবক কে আজীবন সদস্য মনোনীত করা হয় এবং সমাজকর্মী ও রাজনৈতিক ব্যক্তিত্ব শেখ তাজুল ইসলামকেও পদক্ষেপ গণপাঠাগারের আজীবন সদস্য মনোনীত ও সংবর্ধনা দেওয়া হয়।

এসময় বক্তব্য রাখেন প্রতিষ্টাতা সদস্য সেলিম তালুকদার,পদক্ষেপ গণ পাঠাগারের সহ সভাপতি মনিরুল ইসলাম জুয়েল, হুমায়ুন কবির চৌধুরী, অর্থ সম্পাদক হুমায়ুন কবির মিলন, গবেষণা সম্পাদক কাউসার খসরু, সোহাগ হক, পরিবেশ সম্পাদক ফুলমিয়া খন্দকার মায়া, প্রচার প্রকাশনা সম্পাদক নুর উদ্দিন, শিক্ষা সম্পাদক আশিকুর রহমান সামি, ঠিকাদার আজমল হোসেন, আব্দুল কদ্দুস মাস্টার প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন আব্দুস সালাম, রুহুল আমিন সহ পদক্ষেপ গণপাঠাগারের সদস্য ও শুভাকাঙ্ক্ষী গণ।


এই ক্যাটাগরিতে আরো খবর