• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০২:৫৪ পূর্বাহ্ন

দশম প্রতিষ্ঠা বার্ষিকীতে নতুনধারার লগো পরিবর্তন

প্রেস বিজ্ঞপ্তি
  • আপডেটের সময় বৃহস্পতিবার ৪ নভেম্বর, ২০২১

দশম প্রতিষ্ঠা বার্ষিকীতে নতুনধারা বাংলাদেশ এনডিবির লগো পরিবর্তন করা হয়েছে। ধারার চেয়ারম্যান মোমিন মেহেদী, প্রেসিডিয়াম মেম্বার অধ্যাপক শুভঙ্কর দেবনাথ, বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান আজাদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান নূরে আলম চৌধুরী, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রীসহ অন্যান্য নেতৃবৃন্দের উপস্থিতিতে নতুন এই লগোর মোড়ক উন্মোচন করেন সাবেক এমপি এম এ জলিলের ছেলে শামসুল আলম মিলন।

৪ নভেম্বর রাজনৈতিক কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ৪২ জেলা ও ১০৪ উপজেলায় নতুন এই লগো প্রেরণ করা ও প্রচার-প্রচারণায় ব্যবহারের নির্দেশনা দিয়ে মোমিন মেহেদী বলেন, নতুনধারা বাংলাদেশ এনডিবি’র রাজনীতি ‘জনগনের মৌলিক অধিকার আদায়ের জন্য, রাতারাতি ক্ষমতায় আসার বা থাকার জন্য নয়। আর তাই গত দশ বছরে রাজনৈতিকভাবে বাংলাদেশের মানুষের অধিকার আদায়ের জন্য নতুনধারার রাজনৈতিক কর্মসূচি বরাবরই মানুষের হৃদয়ে ঠাঁই করেছে। এই ধারা অব্যহত রাখতে দ্রব্যমূল্য কমাতে ব্যর্থ হওয়া সরকারের কাছে ৭ দফা দাবিসহ সারাদেশে সমাবেশ করতে হবে। মনে রাখবেন ৭ দফায় রয়েছে- ১. অনতিবিলম্বে বিভাগ- জেলা-উপজেলা-ইউনিয়ন ও গ্রাম পর্যায়ের বাজার-হাটে দ্রব্যমূল্যর তালিকা স্থাপন করতে হবে। ২. পাইকারি মূল্য রাষ্ট্রিয়ভাবে নির্ধারণ করতে হবে। ৩. সড়কপথে সকল প্রকার চাঁদাবাজী-হয়রানি বন্ধে কার্যত পদক্ষেপ নিতে হবে। ৪. ব্যবসায়িদের সিন্ডিকেট প্রক্রিয়া ভেঙ্গে দিতে হবে। ৫. টিসিবি পণ্য ও ডিলার ব্যবস্থার সকল রকম দুর্নীতি বন্ধে বিশেষ কমিটি গঠন করতে হবে। ৬. বাজারের মূল্য যেন কোনভাবেই বৃদ্ধি করতে না পারে সেই লক্ষ্যে কার্যকর মনিটরিং টিম গঠন ও ৭. চাল-ডাল-তেলসহ অন্যান্য প্রয়োজনীয় দ্রব্য ভর্তুকি দিয়ে কমাতে হবে।

সুশিক্ষা-সুসমাজ-ধর্ম-মানবতা’র মূল নীতিতে বিশ্বাসী স্বাধীনতার স্বপক্ষের রাজনৈতিকধারা নতুনধারা বাংলাদেশ এনডিবি ২০১২ সালের ৩০ ডিসেম্বর আত্মপ্রকাশের ধারাবাহিকতায় ২০১৭ সালের ৩০ ডিসেম্বর সকল শর্তপূরণ করে নিবন্ধনের আবেদন করে নির্বাচন কমিশনে।

নতুনধারায় যোগ দিতে আগ্রহী স্বাধীনতার স্বপক্ষের যে কোন নাগরিক সরাসরি কার্যালয়ে এসে অথবা ফেসবুক পেইজ-ওয়েব সাইটে অথবা ০১৬১২-৩৭১৭৪১ নম্বরে নাম-ঠিকানা-জাতীয় পরিচয়পত্র নম্বর লিখে দিলেই প্রাথমিক সদস্য করে নেয়া হবে।


এই ক্যাটাগরিতে আরো খবর