• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৪:১৪ পূর্বাহ্ন

দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : প্রতিমন্ত্রী মাহবুব আলী

এফ এম খন্দকার মায়া, চুনারুঘাট
  • আপডেটের সময় মঙ্গলবার ২৩ নভেম্বর, ২০২১

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় বেসামরিক বিমান পরিবহন ও র্পযটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী বলেছেন, সরকার কৃষকদের মাঝে বিনামূল্যে সার, বীজ ও সহজ শর্তে কৃষি ঋণ দেওয়ায় বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশে এখন আর অসহায় মানুষ নেই।

আপনাদের মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ ত্রাণ তহবিল থেকে শীতবস্ত্র উপহার দেওয়া হয়েছে। যাদের ঘর নেই তাদের ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। সরকার বিনামূল্যে বই বিতরণসহ বাড়ি বাড়ি বিদ্যুৎ পৌঁছে দেওয়ার কাজ করছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা পরিষদ অডিটোরিয়ামে শীতার্ত, দুস্থ, অসহায় ও প্রতিবন্ধীদের মাঝে কম্বল এবং কৃষকের মাঝে বোরো মৌসুমের কৃষি প্রণোদনা বিতরণকালে তিনি এসব কথা বলেন।

চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যার মোতাচ্ছিরুল ইসলাম, চুনারুঘাট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পাল বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী বলেন, প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার পর দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বিশেষ করে করোনা সময় দেশে খাদ্যে কোনো ঘাটতি হয়নি। উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ। বঙ্গবন্ধু স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ সোনার বাংলায় পরিণত হচ্ছে। আজ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হতে চলছে।

পরে তিনি উপজেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন।


এই ক্যাটাগরিতে আরো খবর