• E-paper
  • English Version
  • শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:১৯ অপরাহ্ন

নওগাঁ সোনালী ব্যাংকে টাকা জমা দিতে গিয়ে গ্রাহকের ১ লাখ ৩১ হাজার টাকা চুরি

রহমতউল্লাহ, নওগাঁ
  • আপডেটের সময় মঙ্গলবার ১২ অক্টোবর, ২০২১

নওগাঁয় সোনালী ব্যাংকে টাকা জমা দিতে গিয়ে নাসরিন আক্তার নামের এক গ্রাহকের ১ লাখ ৩১ হাজার টাকা চুরির ঘটনা ঘটেছে। ব্যাংকের সিসিটিভি ফুটেজে চুরির ওই ঘটনা ধরা পড়েলে। মুখে মাস্ক পরা এক ব্যক্তি অভিনব কৌশলে ওই গ্রাহকের টাকা নিয়ে পালিয়ে যান।

এ ঘটনায় সোমবার (১১ অক্টোবর) সন্ধ্যায় থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী নাছরিন। তিনি নওগাঁ পৌরসভার চকদেব ডাক্তারপাড়া এলাকার বাসিন্দা বলে জানান।

বিজ্ঞাপন


জানা যায়, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে চাচাকে সঙ্গে নিয়ে ব্যাংক হিসাবে ১ লাখ ৩১ হাজার টাকা জমা দিতে যান নাছরিন আক্তার। ব্যাংকে গিয়ে রসিদ পূরণ করার পর টাকাগুলো জমা দেওয়ার জন্য কাউন্টারের সামনে রাখেন। পাশে থাকা এক ব্যক্তি তাকে বলেন পায়ের কাছে কিছু টাকা পড়ে আছে। তিনি ও তার চাচা সেই টাকা তুলার জন্য মাথা নিচু করলে এই সুযোগে কাউন্টারে রাখা ১ লাখ ৩১ হাজার টাকা নিয়ে ওই ব্যক্তি উধাও হয়ে যান। এরপর বিষয়টি ব্যাংকের ব্যবস্থাপককে জানান তিনি।

ভুক্তভোগী নাছরিন আক্তার বলেন, টাকাগুলো কাউন্টারের ভেতরে কর্মকর্তাকে দেওয়ার জন্য রাখাছিল। এ সময় পাশে থাকা এক ব্যক্তি আমাকে বলেন আপা আপনার কিছু টাকা পড়ে গেছে। তারপর দেখি ১০০ ও ৫০০ টাকার কয়েকটি নোট পড়ে আছে। ভাবলাম হয়তো আমারই টাকা হবে। আমি এবং চাচা মাথা নিচু করে টাকাগুলো তুলছিলাম। তারপর প্রায় ১০-১২ সেকেন্ড পর উঠে দাঁড়িয়ে দেখি আমার টাকা নিয়ে লোকটি চলে গেছে। এতো দ্রুত টাকা নিয়ে গেলো ধরানাই করতে পারছি না।

তিনি আরও বলেন, ঘটনার পরই ব্যাংকের ম্যানেজারকে বিষয়টি অবগত করি। তারপর সন্ধ্যার দিকে থানায় একটি অভিযোগ করেছি।

সোনালী ব্যাংক নওগাঁ শাখার ভারপ্রাপ্ত ব্যবস্থাপক রবিউল ইসলাম বলেন, ওই গ্রাহক টাকা চুরির বিষয়টি অবগত করলে ব্যাংকের সিসিটিভি ফুটেজ দেখেছি। ফুটেজে ওই গ্রাহকের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। ফুটেজে দেখা গেছে, একটি কাপড়ের ব্যাগ নিয়ে শার্ট পরা এক ব্যক্তি মুখে মাস্ক পরে ওই গ্রাহকের পাশে দাঁড়িয়েছিল। মাস্ক পরে থাকায় লোকটির মুখ ভালোভাবে বোঝা যাচ্ছে না।

তিনি আরও বলেন, ফুটেজে দেখা যাচ্ছে যে লোকটি নিজেই টাকা ফেলে দিয়ে ওই গ্রাহককে সেই টাকার বিষয়টি জানান। এ সময় ওই নারী গ্রাহক টাকা তুলতে মাথা নিচু করলে তৎক্ষণাৎ লোকটি বাম হাত দিয়ে কাউন্টারের সামনে রাখা টাকাগুলো তার ব্যাগে ঢুকিয়ে ব্যাংক থেকে বের হয়ে যান।

এ বিষয়ে নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম যানান, এ ঘটনায় ভুক্তভুগী নাছরিন আক্তার সন্ধ্যায় থানায় একটি অভিযোগ দিয়েছেন। সোনালী ব্যাংক ম্যানেজারের উপস্থিতিতে ব্যাংকটির শাখা অফিস পরিদর্শন করা হয়েছে। সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করছি


এই ক্যাটাগরিতে আরো খবর