• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৩:১৮ পূর্বাহ্ন

পত্নীতলায় রাস্তা তো নয় যেন ধান বীজ রোপনের মাঠ

মাহমুদুন্নবী (পত্নীতল) নওগাঁ
  • আপডেটের সময় মঙ্গলবার ১৬ নভেম্বর, ২০২১

নওগাঁ পত্নীতলা উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের ধান বীজ রোপনের মাঠ নামে পরিচিতি পেয়েছে শালডাঙ্গা মোড় হইতে কৃষ্ণবল্লভ এর ভিতর দিয়ে বরইলপর্যন্ত মূল সড়কে এসে সংযুক্ত হওয়া ২ কিলোমিটার গ্রামীণ কাঁচা রাস্তাটির। বেড়েছে জন দূর্ভোগ। ২ কিলোমিটার রাস্তা একেবারে কাঁচা। রাস্তা বললেও ভুল হবে।

অনেকটা ধান রোপণ করার উপযোগী ক্ষেতের মতো। গাড়ি তো দূরে থাক,পায়ে হেঁটে পার হওয়াই মুশকিল। তার পরও প্রয়োজনের তাগিদে ওই রাস্তা দিয়েই চলাচল করতে হচ্ছে স্কুল-কলেজের ছাত্রছাত্রীসহ এলাকাবাসী কে। রাস্তা পারি দিতে গিয়ে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে এলাকাবাসিকে। রাস্তার এমন অবস্থার কারণে কোনো আত্মীয়স্বজনও এই গ্রামে আসতে চায় না।

গভীর রাতে এই গ্রামের কারো প্রসববেদনা উঠলে কাঁধে করে হাসপাতালে নিয়ে যেতে হয়। কাঁচা রাস্তার কারণে বর্ষা মৌসুমে চরম দুর্ভোগে পড়তে হয় স্কুলগামী ছাত্রছাত্রীসহ এই অঞ্চলের জনসাধারণকে। সেজন্য রাস্তাটির কারণে মানবেতর জীবনযাপন করতে হচ্ছে এই এলাকাবাসীদের।

এলাকাবাসী জানান, এই কাঁচা রাস্তাটি বর্ষা মৌসুমে একেবারেই চলাচলের অযোগ্য হয়ে যায়। রাস্তার মাটি এঁটেল হওয়ায় এবং ভুঁটভুঁটি ও পাওয়ার টিলার চলাচল করায় হেঁটে চলাচল প্রায় অসম্ভব হয়ে উঠেছে। বর্তমানে এই রাস্তায় স্থানভেদে ২ফুট পর্যন্ত কাঁদার গভীরতা আছে। কাঁদার কারণে কোনো যানবাহন এই রাস্তায় চলাচল করে না। সেজন্য সংশ্লিষ্ট দায়িত্বশীলদের নিকট রাস্তাটি সংষ্কার করতে জোড় দাবি করছি।


এই ক্যাটাগরিতে আরো খবর