• E-paper
  • English Version
  • শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:০১ অপরাহ্ন

ফরিদা পারভীনের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে অটিস্টিক শিশুদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় শনিবার ২ অক্টোবর, ২০২১

দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মাঝে চিত্রাঙ্গন প্রতিযোগিতা ও খাবার বিতরণ করলেন ছাত্রলীগ সহ সভাপতি ও ডাকসুর সাবেক সদস্য ফরিদা পারভীন।

শুক্রবার (০১ অক্টোবর) দুপুরে কেরানীগঞ্জ বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে তিনি এই আয়োজন করেন। বিষয়টি নিয়ে ছাত্রলীগ সহ সভাপতি ও ডাকসুর সাবেক সদস্য ফরিদা পারভীন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মাঝে চিত্রাঙ্গন প্রতিযোগিতা করি। কারন, আমাদের সমাজ ব্যবস্থায় আগে প্রতিবন্ধী শিশুদের ঘরের মধ্যে লুকিয়ে রাখতো।তবে এখন সামাজিক দৃষ্টিভঙ্গি পরিবর্তন হচ্ছে।

এখন অনেক বাবা-মা গর্ব করে বলেন তাদের একটি বিশেষ চাহিদাসম্পন্ন শিশু আছে। এর পুরোটাই কৃতিত্ব আমাদের মানবিক প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও তার মেয়ে সায়মা হোসেন পুতুলের। মাননীয় প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার পর পরই অটিস্টিক বিষয়টি এজেন্ডা হিসেবে নিয়েছিলেন।

এই বিশেষ শিশুরা আন্তর্জাতিক পর্যায়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে এবং স্বর্ণ জয় করে থাকে।মাননীয় নেত্রী এই বিশেষ শিশুদের ভাতা, কল্যাণ ট্রাস্ট, অটিস্টিক কমপ্লেক্স, প্রতিবন্ধী পরিচর্যা কেন্দ্র গড়ে তুলেছেন। বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক শিশুদের মাঝে খেলার সামগ্রী ও সবশেষে খাবার বিতরণের মাধ্যমে আজকের এই আয়োজন শেষ হয়। আমাদের নেত্রী তার সততা, নিষ্ঠা ও একাগ্রতার জন্য বাংলাদেশকে বিশ্বের দরবারে তুলে ধরতে সক্ষম হয়েছেন। আমাদের সকলের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্যের জন্য দোয়া করা হয়, যেন তিনি সুস্থ থাকেন ভালো থাকেন।


এই ক্যাটাগরিতে আরো খবর