• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০২:৩৯ পূর্বাহ্ন

বানারীপাড়ায় পরীক্ষা শুরুর পূর্বে পরীক্ষার্থীর সন্তান প্রসব

মোঘল সুমন শাফকাত (বানারীপাড়া) বরিশাল
  • আপডেটের সময় সোমবার ২২ নভেম্বর, ২০২১

বরিশালের বানারীপাড়ায় এসএসসি পরীক্ষা শুরু হওয়ার পূর্বে মুহুর্তে অন্তঃস্বত্তা এক প্রসূতি পরীক্ষার্থী ছেলে সন্তান প্রসব করেছে।

এমন চাঞ্চল্যকর ঘটনাটি রবিবার ২১ নভেম্বর সকাল সোয়া ৯টায় বানারীপাড়া উপজেলার চাখার ১০ শয্যার হাসপাতালে ঘটেছে। হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স নাসিমা বেগম প্রসূতির চিকিৎসা করেন। এদিকে ওই দিন প্রসূতি নারী এসএসসি পরীক্ষার্থী দোলা আক্তারের ভূগোল ও পরিবেশ পরীক্ষা শুরু হবে সকাল ১০ টায়।

জানাগেছে পরীক্ষা দিতে আসার পথে দোলার প্রসব বেদনা উঠলে তার অভিভাবকরা ওই হাসপাতালে নিয়ে যায়। এঘটনায় এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। মোসাঃ দোলা আক্তার খলিশাকোঠা গ্রামের মোঃ দুলাল হাওলাদার এর মেয়ে ও চাখার ওয়াজেদ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী।

চাখার হাসপাতালের স্টাফদের কাছ থেকে জানা যায়, প্রসূতি দোলা সন্তান জন্ম দেওয়ার পরই পরীক্ষা দেয়ার জন্য তাদের কাছে অনুরোধ করেন। এরপরই তার পরীক্ষা নেয়ার ব্যবস্থা করা হয়।

এ ব্যাপারে চাখার এসএসসি পরীক্ষা কেন্দ্রের সচিব মোঃ জিয়াউল হাসান বলেন, দোলার লেখা পড়ার প্রতি আগ্রহ দেখে আমি অভিভূত। তার ওই সময় শারীরিক অবস্থায় ও স্বাভাবিক ভাবে ঠিক সময়ই পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

দোলার চাখার ওয়াজেদ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলী আজিম জানান, দোলা খুবই মেধাবী ছাত্রী। তার পারিবারিক অবস্থা স্বচ্ছল নয়। নবম শ্রেণিতে পড়া অবস্থায় দোলার বিয়ে হয়।

এ ব্যপারে দোলার পিতা দুলাল সরদার জানান, তার জামাই আকাশ খান (দুলাল) বর্তমানে ঢাকায় একটি ওষুধ কোম্পানিতে কাজ করছে। দোলার বাল্য বিয়ের ব্যপারে পাশ্ববর্তী দাসের হাট (হরিদ্রাপুর) গ্রামের দোলার শ্বশুর মোঃ ইউসুফ আলী খান এবং পিতা দুলাল সরদার আমতা আমতা করে বলেন, দুই পক্ষের সম্মতিতে আনুষ্ঠানিক ভাবে নোটারী পাবলিকের মাধ্যমে বিয়ে সম্পন্ন হয়েছে। বর্তমানে নবজাতক শিশু ও শিক্ষার্থী মা উভয়ই সুস্থ আছেন বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়।


এই ক্যাটাগরিতে আরো খবর