• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৩:৪৭ পূর্বাহ্ন

বাল্লা স্থলবন্দর দিয়ে প্রথম বার ২ মেট্রিকটন ইলিশ রপ্তানি হল

আব্দুর রাজ্জাক রাজু (চুনারুঘাট) হবিগঞ্জ
  • আপডেটের সময় মঙ্গলবার ২ নভেম্বর, ২০২১

প্রথম বারের মত বাল্লা সিমান্ত দিয়ে ইলিশ মাছ রপ্তানি হয়েছে। হবিগঞ্জের একমাত্র বৈদেশিক বানিজ্য কেন্দ্র বাল্লা শুল্ক স্টেশন থেকে বাল্লা স্থলবন্দর নির্মানাধীন। এতদিন বিভিন্ন মাছ, শুটকি, সিমেন্ট ও জিনিসপত্র রপ্তানি হলেও ইলিশ মাছ এই প্রথম রপ্তানি হয়েছে। কারন ইলিশ রপ্তানি করতে হলে মন্ত্রণালয়ের সরাসরি অনুমতিপত্র নিতে হয়। ৫ নভেম্বর পর্যন্ত সরকার ইলিশ মাছ রপ্তানির অনুমতি দিয়েছে।
মঙ্গলবার (০২ নভেম্বর) সকালে আমদানি রপ্তানি কারক প্রতিষ্ঠান ফিম কর্পোরেশন (২ হাজার কেজি) ২ মেট্রিক টন ইলিশ রপ্তানি করার বিষয়টি নিশ্চিত করেন বাল্লা শুল্ক স্টেশনের ইন্সপেক্ট্রর রজত কান্দি দে।

বিজ্ঞাপন


স্থানীয় আমদানি রপ্তানিকারক বাবু সজল দাস বলেন, এই প্রথম বাল্লা শুল্কস্টেশন দিয়ে ইলিশ রপ্তানি হল।বিষয়টি আমাদের কাছে অত্যান্ত আনন্দের। তারা আশা করেন বাল্লা স্থলবন্দরের কার্যক্রম শুরু হলে সারাদেশের সাথে হবিগঞ্জের ব্যবসা-বানিজ্যের ব্যাপক প্রসার ঘটবে।
উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আঃ কাদির লস্কর বলেন, দূত বাল্লা স্থল বন্দরের নির্মান কাজ শেষ করে অনুষ্ঠানিক ভাবে ইলিশ মাছ সহ সকল পন্য আমদানি রপ্তানির সুযোগ করে দিবে সরকার। এবং চুনারুঘাট থেকে বাল্লা পর্যন্ত সড়কের দুই পাশ প্রশস্ত ও কার্পেটিং করে জনদুর্ভোগ লাঘব করার জন্য কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।


এই ক্যাটাগরিতে আরো খবর