• E-paper
  • English Version
  • শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:৫৫ অপরাহ্ন

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিচ্ছে শহীদ কামারুজ্জামান ও জাহানারা ফাউন্ডেশন

খালেদ মোহাম্মদ, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  • আপডেটের সময় সোমবার ৪ অক্টোবর, ২০২১

রাজশাহী বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শহীদ কামারুজ্জামান ও জাহানারা জামান ফাউন্ডেশনের পক্ষ থেকে বিনামূল্যে জরুরি স্বাস্থ্যসেবা, ওষুধ, মাস্ক ও খাবার পানি প্রদানসহ সার্বিক সহযোগিতা প্রদান করা হচ্ছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৮টি বুথ স্থাপন করে শিক্ষার্থীদের এসব সেবা প্রদান করা হচ্ছে।

সোমবার (৪ অক্টোবর) সকালে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান কার্যক্রম পরিদর্শন করেন জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের দৌহিত্র বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

পরিদর্শন শেষে ডা. আনিকা ফারিহা জামান অর্ণা সাংবাদিকদের জানান, রাজশাহী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য ১ অক্টোবর থেকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে। রাবি ক্যাম্পাসের জুবেরী মাঠ, সিনেট ভবন, টুকিটাকি চত্বর, রাবি মেডিকেল সেন্টার, স্টেডিয়াম, চারুকলা সংলগ্ন ইত্যাদি স্থানে বুথ স্থাপন করা হয়েছে। বুথ থেকে ছাত্র ছাত্রীদের জন্য জরুরী ঔষধ, মাস্ক, খাবার পানি বিনামূল্যে প্রদান করা হচ্ছে। এছাড়া শিক্ষার্থীদের প্রয়োজনী তথ্য প্রদান সহ সার্বিক সহযোগিতা দেওয়া হচ্ছে। যতদিন বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে, ততদিন আমাদের এই স্বাস্থ্যসেবা কার্যক্রম চালু থাকবে।

উল্লেখ্য, ৪ থেকে ৬ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। অন্যদিকে এবার প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সাতটি বিভাগে অনুষ্ঠিত হচ্ছে। ১ ও ২ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের ভর্তি পরীক্ষা রাবিতেও অনুষ্ঠিত হয়। আগামী ৯, ২২ ও ২৩ অক্টোবর ঢাবির ভর্তি পরীক্ষা রাজশাহীতেও অনুষ্ঠিত হবে।


এই ক্যাটাগরিতে আরো খবর