• E-paper
  • English Version
  • শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:২৩ অপরাহ্ন

মঠবাড়িয়ায় ৯২০ টি জেলে পরিবারের মধ্যে চাল বিতরণ

এইচ.এম. আকরামুল ইসলাম (মঠবাড়িয়া) পিরোজপুর
  • আপডেটের সময় মঙ্গলবার ৫ অক্টোবর, ২০২১

পিরোজপুরের মঠবাড়িয়ায় মা ইলিশ রক্ষায় অবরোধ কালীন সময় প্রধানমন্ত্রীর মানবিক খাদ্য সহায়তার অংশ হিসেবে পিরোজপুরের মঠবাড়িয়ার তুষখালী ইউনিয়নের ৯২০ টি জেলে পরিবারের মধ্যে আজ চাল বিতরণ করা হয়েছে।

তুষাখালী ইউনিয়ন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান হাওলাদার ইউপি চত্বরে প্রতি জেলে পরিবারের হাতে ২০ কেজি করে চাল তুলে দেন। ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর মোট ২২ দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুম ও অবরোধ শুরু হয়েছে। চাল বিতরণ অনুষ্ঠানে মৎস্য প্রতিনিধি, ইউপি সদস্য, গ্রাম পুলিশ ও অনান্য কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম বলেন, ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর মোট ২২ দিন ইুলশের প্রধান প্রজনন মৌসুম। এ সময়কালে ইলিশ মাছ আহরণ, পরিবহন, বাজরজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় করা সম্পৃর্ণ নিষেধ। এ আইন অমান্যকারিদের বিরুদ্ধে ১ থেকে ২ বছরের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানার বিধান রয়েছে। এই অবরোধ কালীন সময় জেলেরা উপজেলার ৫ হাজার জেলে খাদ্য সহায়ত্ াহিসেবে ২০ কেজি করে চাল পাবেন। তার অংশ হিসেবে তুষখালী ইউনিয়নের ৯২০ জেলের হাতে চাল তুলে দেয়া হয়েছে। সরকারি নিয়ম অনুযায়ী মাছ শিকার করলে আমাদের মাছের ঘটতি কখনোই আসবে না। তিনি মা ইলিশ রক্ষায় সচেতন মহলের সহযোগিতা কামনা করেছেন।


এই ক্যাটাগরিতে আরো খবর