• E-paper
  • English Version
  • শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৭:৩৭ অপরাহ্ন

মাদারগঞ্জে ২৭০ দরিদ্র পরিবারের মাঝে বিনামূল্য গরু বিতরণ

সোগাহ হোসেন (মাদারগঞ্জ) জামালপুর
  • আপডেটের সময় শনিবার ১৬ অক্টোবর, ২০২১

জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় প্রান্তিক জনগোষ্ঠীর ২৭০ পরিবারকে পল্লী উন্নয়ন একাডেমির আরডিএ বগুড়া’র পক্ষ থেকে বিনামূল্য গরু বিতরণ করা হয়েছে।

শনিবার (১৬ অক্টোবর) সকালে উপজেলায় হাওয়াই রোড সংলগ্ন বাস্তবায়নাধীন মরহুম মির্জা মোস্তফা স্টেডিয়াম মাঠে উপজেলার কড়ইচড়া ইউনিয়নের মোট ২৭০ জন সুবিধাভোগীর মাঝে এ গরু বিতরণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, স্থানীয় পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের উপসচিব ড.গোলাম মোস্তফা, পল্লি উন্নয়ন একাডেমী আরডিএ বগুড়া’র প্রকল্প পরিচালক মোঃ জায়েদুল হক চৌধুরি, মাদারগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইলিশায় রিছিল, শেখ হাসিনা পল্লী উন্নয়ন একাডেমী জামালপুর এর প্রকল্প পরিচালক, প্রকৌশলী আবিদ হোসেন মৃধা, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ হাবিবুর রহমান, পল্লি উন্নয়ন একাডেমি বগুড়ার উপসহকারী প্রকৌশলী কবির হোসেন প্রমুখ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, পল্লি উন্নয়ন একাডেমি বগুড়া ‘কুড়িগ্রাম ও জামালপুর জেলার প্রান্তিক জনগোষ্ঠীর দারিদ্র্য হ্রাসকরণ’ প্রকল্পের আওতায় এই গরু বিতরণ করা হয়। বিতরণ করা প্রতিটি গরুর দাম ৩৫ থেকে ৩৯ হাজার টাকা।

বিনামূল্য গরু পাওয়া জবেদা বেগম বলেন, বিনামূল্য গরু পেয়ে আমি অনেক খুশি, এজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।

প্রকল্পের পরিচালক জাহিদুল হক চৌধুরী বলেন, ‘জামালপুরের মাদারগঞ্জ, দেওয়ানগঞ্জ, মেলান্দহ, ইসলামপুর এই ৪টি উপজেলায় অতিদরিদ্রদের মধ্যে এই গরু বিতরণ করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় সিধুলী ইউনিয়নে ২৭০টি গরু বিতরণ করা হলো।


এই ক্যাটাগরিতে আরো খবর