• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৩:১১ পূর্বাহ্ন

মাদারগঞ্জ শহর আওয়ামীলীগের সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ কামরুল হাসান

মাদারগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
  • আপডেটের সময় মঙ্গলবার ২ নভেম্বর, ২০২১

দীর্ঘ নয় বছর পর আগামী ৫ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে জামালপুরের মাদারগঞ্জ শহর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন।

সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন শহর আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুল হাসান। তিনি ১৯৮৩ সালের ০১ জানুয়ারি জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার মুন্সি পাড়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। পিতা- মোঃ নূরল ইসলাম [খোকা] মাস্টার, মাতা- মোছাঃ কহিনূর বেগম। ২০০৬ সালে রুনা আক্তার মিনু-কে জীবন সঙ্গী হিসাবে গ্রহন করেন। পারিবারিক জীবনে দুই পুত্র সন্তান -রিদওয়ান আহসান [জয়] ও আরাফ হাসান।

১৯৮৭ সালে বালিজুড়ি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রথম শ্রেনিতে ভর্তির মাধ্যমে তাহার শিক্ষা জীবন শুরু। ১৯৯৭ সালে মাদারগঞ্জ আঃ আলী মির্জা কাশেম ফাজিল (ডিগ্রী) মাদ্রাসা থেকে দাখিল পাশ করেন। ১৯৯৯ সালে মাদারগঞ্জ এ এইচ জেড সরকারী কলেজ থেকে এইচ এস সি পরবর্তীতে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ জামালপুর ক্যাম্পাস থেকে বি.এস.এস অনার্স সম্পন্ন করেন। মাদারগঞ্জ উপজেলা আওয়ামীলীগ এর সাবেক আহবায়ক (জেঠা) মকবুল হোসেন (মিন্টু) সাহেব ও পিতার অনুপ্রেরণায় ছেলেবেলা থেকেই বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে বাংলাদেশ ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী হিসাবে কাজ করার পাশাপাশি পাপ্পু স্মৃতি সংসদ এর কার্যক্রমে অগ্রণী ভুমিকা পালন করেছেন। ১৯৯৭-১৯৯৮ শিক্ষাবর্ষে মাদারগঞ্জ এ এইচ জেড. সরকারী কলেজ ছাত্রলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এবং হারুন-তোফায়েল-আনন্দ পরিষদের ছাত্র সংসদের আপ্যায়ন বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়ে অত্যন্ত দক্ষতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

২০০১ থেকে ২০০৮ সাল পর্যন্ত চার দলীয় জোট ও ১/১১ তত্ত্বাবধায়ক সরকারের দুঃশাসনের বিরুদ্ধে দুর্দান্ত সাহসিকতার সাথে প্রতিবাদ করতে গিয়ে একাধিকবার মামলার শিকার হোন। ২০০৪ সালে মাদারগঞ্জ শহর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক এবং ২০০৫ সালে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। বর্তমানে শহর আওয়ামীলীগ এর যু্গ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে কাজ করে যাচ্ছেন।একজন দুর্দান্ত সাহসী, নিরলস পরিশ্রমী ও সফল জনপ্রতিনিধি ও দক্ষ সংগঠক মোঃ কামরুল হাসান ব্যবসা ও রাজনীতির পাশাপাশি সামাজিক সাংস্কৃতিক ক্রীড়া খেলা ধুলা সহ নানামুখী কর্মকাণ্ডের সাথে নিজেকে সম্পৃক্ত রেখে চলেছেন।

২০১১ সালে মাদারগঞ্জ পৌরসভা প্রথম নির্বাচনে সরাসরি ভোটে কাউন্সিলর পদে নির্বাচিত হন।২০২১ সালে ২৮ ফেব্রুয়ারি মাদারগঞ্জ শহর, মাদারগঞ্জ উপজেলা ও জেলা আওয়ামীলীগ এর একক প্রার্থী হিসেবে মাদারগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বচিত হয়ে অদ্যবধি অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন।


এই ক্যাটাগরিতে আরো খবর