• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৩:৩২ পূর্বাহ্ন

শব্দকথা’র উদ্যােগে কথাসাহিত্যিক তাহমিনা গিনি’র ৭১তম জন্মদিন উদযাপন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় শুক্রবার ২২ অক্টোবর, ২০২১

হবিগঞ্জের বিশিষ্ট কবি ও কথাসাহিত্যিক তাহমিনা বেগম গিনি’র ৭১তম জন্মদিন আড়ম্বরপূর্ণভাবে উদযাপন করা হয়। শব্দকথা২৪.কম ও শব্দকথা প্রকাশন এর আয়োজনে শুক্রবার (২২ অক্টোবর) শব্দকথা’র প্রধান সম্পাদক সাইফুর রহমান কায়েসের সভাপতিত্বে ও আইসিটি সম্পাদক আখতার উজ্জামান সুমনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সম্পাদক ও প্রকাশক মনসুর আহমেদ।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, বর্ষীয়ান সাংবাদিক এডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, হবিগঞ্জ সরকারি মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ জাহান আরা খাতুন, বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ ডা. জমির আলী ও শিশু সংগঠক বাদল রায়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন শচীন্দ্র ডিগ্রি কলেজের প্রভাষক গৌতম সরকার, পরিবেশ আন্দোলন বাপা’র সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল, হবিগঞ্জ সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক এম এ ওয়াহিদ, কবি অপু চৌধুরী, ইনার উইল ক্লাবের সভাপতি রায়হানা বেগম, তারুণ্য সোসাইটি’র সাবেক সভাপতি শেখ উসমান গনি রুমী। কবিতা আবৃত্তি করেন চারুকন্ঠের সভাপতি অজয় রায় ও সাধারণ সম্পাদক গৌরি রায়। কবির সংক্ষিপ্ত জীবনী পাঠ করে শুনান আবৃত্তি শিল্পী নাহিদা খান সুর্মি।

আরও উপস্থিত ছিলেন কবি ও সংগঠক বাদল কৃষ্ণ বনিক, এডভোকেট সায়না খান, শব্দকথা’র বার্তা সম্পাদক আখতারুজ্জামান তরপদার, সংগঠক শফিকুল ইসলাম, তারুণ্য সোসাইটি’র সাবেক সভাপতি আবিদুর রহমান রাকিব, বর্তামান সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, নারী উদ্যােক্তা রওশন আরা আক্তার, তাছকিরা আক্তার জুবলী, আবৃত্তি শিল্পী মীর সুমন, হাবিবুর রহমান খোকন, কবি তানভীর সিদ্দিকী তোয়াহ, সংগঠক মিজবাউজ্জামান রিপন, আল- আমিন প্রমুখ।

অধ্যাপক জাহানারা খাতুন বলেন, “যে মাটি থেকে রস গ্রহণ করে ফুল জন্ম নেয়, তাহমিনা বেগম গিনি হলেন সেই মাটির মানুষ।” সাংবাদিক মনসুর উদ্দিন আহমেদ ইকবাল বলেন, “অসংখ্য সংগঠনের পৃষ্ঠপোষকতা করেছেন তাহমিনা বেগম গিনি। তার হাত ধরে জন্ম নিয়েছেন অনেক কবি-সাহিত্যিক ও সংগঠক।” তার সংসারসঙ্গী বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ ডা. জমির আলী তার বক্তব্য তাদের সংসার জীবনের স্মৃতিচারণ করে বলেন, “কবি তাহমিনা বেগম গিনি সাহিত্য ও সংসার উভয় ক্ষেত্রেই ষোলকলায় পরিপূর্ণ একজন ব্যক্তি।” বিশিষ্ট শিশু সংগঠক বাদল রায় বলেন, “এইরকম একটি আয়োজনে আমন্ত্রিত হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত অনুভব করছি এবং শব্দকথা প্রকাশন ও শব্দকথা২৪.কমকে ধন্যবাদ জ্ঞাপন করছি।”


এই ক্যাটাগরিতে আরো খবর