• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০২:৫০ পূর্বাহ্ন

শ্যামনগরে ভতুর্কী মূল্যে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ

রনজিৎ বর্মন (শ্যামনগর) সাতক্ষীরা
  • আপডেটের সময় মঙ্গলবার ২৩ নভেম্বর, ২০২১

সাতক্ষীরার শ্যামনগর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে নিজস্ব চত্তরে খামার যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ২০২০-২১ অর্থ বছরের আওতায় ভতুকীমূল্যে কৃষকদের মধ্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়।

মঙ্গলবার ভতুকীমূল্যে কৃষকদের মধ্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কৃষকদের হাতে চাবি হস্তান্তর করেন সাতক্ষীরা-৪ আসনের এমপি এস এম জগলুল হায়দার।

অনুষ্ঠানে ধান মাড়াই করা মেশিন (পাওয়ার থ্রেসার) শতকরা ৭০ ভাগ উন্নয়ন সহায়তা ও ৩০ ভাগ ভতুকী মূল্যে গ্রহণ করেন মুন্সিগঞ্জ ইউনিয়নের কৃষক আঃ রাজ্জাক মোল্যা ও কাশিমাড়ী ইউনিয়নের কৃষাণী নুরজাহান বেগম। এ ছাড়া ভুট্রা মাড়াই করা মেশিন (মেজ থ্রেসার) ভতুকী মূল্যে গ্রহণ করেন ভূরুলিয়া ইউপির কৃষক রেজাউল করিম ও শ্যামনগর ইউপির ভবেশ চন্দ্র মন্ডল।

এছাড়া অনুষ্ঠানে একই সাথে কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় কৃষকদের মধ্যে বিনামূল্যে বোরো হাইব্রিড ধানের বীজ বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। বীজ বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি এমপি এস এম জগলুল হায়দার।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার এস এম এনামুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ লতিফুল হাসান, সাংবাদিক জাহিদ সুমন, উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা জিয়াউল হক জিয়া, কৃষকবৃন্দ প্রমুখ।


এই ক্যাটাগরিতে আরো খবর