• E-paper
  • English Version
  • শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:৫২ অপরাহ্ন

শ্যামনগরে স্কুল ছাত্রীদের ঋতুকালীন স্বাস্থ্য পরিচর্যা ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ

রনজিৎ বর্মন (শ্যামনগর) সাতক্ষীরা
  • আপডেটের সময় মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর, ২০২১

শ্যামনগর উপজেলায় মঙ্গলবার সকাল ১০টা থেকে দিন ব্যাপী কেয়ার বাংলাদেশের আয়োজনে জিওবি ইউনিসেফ আসওয়া-২ প্রকল্পের আওতায় স্কুল ছাত্রীদের ঋতুকালীন স্বাস্থ্য পরিচর্যা ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় শ্রীফলকাটি মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত প্রশিক্ষণে অতিথির বক্তব্য রাখেন ইউনিসেফ খুলনা ফিল্ড অফিসের ওয়াশ অফিসার মোঃ নাহিদ মাহমুদ, কেয়ার বাংলাদেশের জিওবি ইউনিসেফ আসওয়া-২ প্রকল্প এর প্রজেক্ট ম্যানেজার মোঃ আনোয়ার হোসেন।

ইউকে এইড ও ইউনিসেফের অর্থায়নে প্রশিক্ষণে সহায়ক হিসাবে বক্তব্য রাখেন কেয়ার বাংলাদেশের ওয়াশ অফিসার রুশেল মিস্তী, কেয়ার বাংলাদেশর স্কুল ফ্যাসিলিটেটর জ্যাকলিন মালা বিশ্বাস।

প্রশিক্ষণে ৬টি স্কুলের স্কুল প্রতি ৩ জন করে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও শিক্ষিকা অংশ গ্রহণ করেন। প্রশিক্ষণে বিদ্যালয়ে ছাত্রীদের ঋতুকালীন স্বাস্থ্য পরিচর্যা বিষয়ে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়।

সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মৃত্যুঞ্জয় মন্ডল, প্রধান শিক্ষক নাজমুল হোসেন,প্রধান শিক্ষক আবুল কালাম মল্লিক, প্রধান শিক্ষক বাসুদেব মাঝি, সিনিয়র শিক্ষক রনজিৎ বর্মন, সিনিয়র শিক্ষিকা আলোকা মন্ডল প্রমুখ।


এই ক্যাটাগরিতে আরো খবর