• E-paper
  • English Version
  • শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:৪১ অপরাহ্ন

সরকারি নির্দেশনা তোয়াক্কা না করে হবিগঞ্জে আগের নির্ধারিত দামেই নেয়া হচ্ছে ব্রডব্যান্ড ইন্টারনেট ফি

এম.এ.রাজা, হবিগঞ্জ
  • আপডেটের সময় রবিবার ১৩ জুন, ২০২১

সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেটের মাসিক ফি ৫০০ টাকা নির্ধারণ। কিন্তু হবিগঞ্জ কার্নিভাল ব্রডব্যান্ড ইন্টারনেট সার্ভিস গ্রাহকদের কাছ থেকে পূর্বের নির্ধারিত মূল্যেই ১০ এমবিবিএস ফি ১১ শত টাকা নিচ্ছেন।

জানা যায়, গ্রাম থেকে শহর, সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগের মাসিক ফি নির্ধারণ করে দিয়েছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসি। এখন থেকে গ্রাহক পর্যায়ে ৫ এমবিপিএস গতির ইন্টারনেটের সর্বোচ্চ মূল্য হবে ৫০০ টাকা। বিটিআরসি কর্তৃক নির্ধারণ করে দেওয়া হয়েছে, এখন থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগের ক্ষেত্রে এটিসহ তিনটি ক্যাটাগরিতে নির্ধারিত সর্বোচ্চ মূল্যের বেশি কেউ নিতে পারবে না। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ১০ এমবিপিএসের মূল্য ৭০০ থেকে ৮০০ টাকা এবং ২০ এমবিপিএসের মূল্য ১১০০ থেকে ১২০০ টাকা বেঁধে দেয়া হয়েছে। গত রবিবার ৬জুন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার ব্রডব্যান্ডের ট্যারিফ বা মূল্য নির্ধারণের এই কর্মসূচি ‘এক দেশ, এক রেট’ কার্যক্রম উদ্বোধন করেন।
অনুষ্ঠানে মন্ত্রী বলেন, আজকের দিনটা আমাদের স্মরণীয় একটি দিন। ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে এটি অন্যতম একটি মাইলফলক। বিটিআরসি সম্মেলন কক্ষ থেকে কমিশনের চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন টেলিযোগাযোগ সচিব আফজাল হোসেন।

অনুষ্ঠানে বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, আইএসপিএবি সভাপতি এম এ হাকিম, ফাইবার অ্যাট হোমের এমডি মঈনুল হক সিদ্দিকীসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে কার্নিভাল সার্ভিস হবিগঞ্জ শাখার সেলস এক্সিকিউটিভ মিশুক বণিক জানান, আমরা মূলত ঢাকায় পরিচালিত কার্নিভাল ব্রডব্যান্ড ইন্টারনেট সার্ভিস এর কাছ থেকে ভাড়া নিয়ে ব্যবসা পরিচালনা করে থাকি। সেখান থেকে যদি ব্রডব্যান্ড ফি পুনঃনির্ধারণ করে দেওয়া হয় তখনই আমরা কম রাখতে পারব।


এই ক্যাটাগরিতে আরো খবর