• E-paper
  • English Version
  • শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৯:১৬ অপরাহ্ন

সিলেট কিনব্রিজের উত্তরপ্রান্তে মাদকসেবীদের আখড়া!

পাবেল আহমদ, সিলেট
  • আপডেটের সময় শুক্রবার ১৫ অক্টোবর, ২০২১

দিন দিন বাড়ছে মাদক সেবন, চারদিকে যখন মাদকদ্রব্য দমন নিয়ে চলছে কড়াকড়ি ঠিক তখনই সিলেটে পুলিশের নাকের ডগায় চলছে মাদক সেবন ও বিক্রি। নগরীর কিনব্রিজের উত্তরপ্রান্ত যেন মাদকসেবীদের আখড়ায় পরিণত হয়েছে।
এতে প্রায়ই বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হচ্ছে পথচারীদের।কিনব্রিজরে উত্তরপ্রান্তের মাত্র কয়েকগজ দূরত্বেই অবস্থান সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানার। তাছাড়া পাশেই আছে সিলেট সার্কিট হাউসের মতো একটি অতিগুরুত্বপূর্ণ স্থাপনা, যেখানে প্রায়ই ভিআইপিদের আনাগোনা থাকে।

বিজ্ঞাপন


সিলেটের আরেকজ ঐতিহ্য আলী আমজদের ঘড়ি, সারদা স্মৃতি ভবন। ইদানিং কিনব্রিজের উত্তরপ্রান্তের ঐতিহ্যের সাথে সংযুক্ত হয়েছে সুরমার তীর, যা নগরবাসীর জন্য এখন অন্যতম প্রধান বিনোদন কেন্দ্র উঠেছে।এমন একটা গুরুত্বপূর্ণ এলাকায় দিনদুপুরে দেদারছে মাদক সেবন চলছে। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত মাদকের এই আড্ডা চলে।
আর এসব মাদকের মধ্যে রয়েছে গাঁজা, মদ এমনকি হেরোইনও সেবন করা হয় এখানে।বুধবার বিকেলে সরজমিনে দেখা যায়, তরুণ- যুবক থেকে শুরু করে মধ্যবয়সী মাদকসেবীদেরও দেখা মিলে এখানে। কোথাও ২/৪ জন আবার কোথাও ৮/১০ জন বসে মাদক সেবন চলে।
তাছাড়া সিসিক’র গাড়ি সেখানে পার্কিং করে রাখায় মাদকসেবীদের সুবিধা হয়। অনেকে আবার সিসিক’র গাড়িতে বসেও মাদক সেবন করে।ব্রিজের মুখ থেকে শুরু করে তোপখানা রোডের বেশ কিছু জায়গা জুড়ে অবৈধভাবে রাখা সিসিকের গাড়িতে জনসাধারণের যাতায়াতেও মারাাত্মক অসুবিধা হয়।
এই মাদকসেবীদের অনেকেই আবার চুরি ছিনতাইয়ের মতো অপরাধের সাথেও জড়িত। প্রায়ই এই এলাকায় ছিনাতাইয়ের ঘটনা ঘটে। আর ছোটোখাটো চুরিতো নিত্যনৈমত্তিক ব্যাপার। তাছাড়া সুরমার তীরে বেড়াতে আসা-কিশোরী তরুণী বা যুবতীরা প্রায়ই ইভটিজিংয়েরও স্বীকার হন। গাঁজার গন্ধে অনেক সময় ভেতরটা গুলিয়ে আসে সাধারণ পথচারীদের।বিষয়টি নিয়ে চিন্তিত সিলেটের সচেতন মহল।
তাদের মতে, এখানে সার্বক্ষনিক পুলিশ প্রহরা থাকলে এসব অপরাধীরা এখানে আস্তানা গাড়তে সাহস পেতনা। বিশেষ করে এখানে একটিা পুলিশ ক্যাম্প স্থাপন করা যেতে পারে।এ ব্যাপারে আলাপকালে সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্লাহ তাহের জানান, বিষয়টি তাদের বিবেচনায় রয়েছে।


এই ক্যাটাগরিতে আরো খবর