Shobdo Kotha 24 Logo
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০২:৪৫ পূর্বাহ্ন
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলা
  5. জবস
  6. জাতীয়
  7. তথ্যপ্রযুক্তি
  8. ধর্ম
  9. বিনোদন
  10. রাজনীতি
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. সম্পাদকীয়
  14. সাক্ষাৎকার
  15. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় আবু জাহির এমপিকে গণসংবর্ধনা প্রদান

হবিগঞ্জ প্রতিনিধি
বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
Link Copied!

হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলায় জেলার সর্বোচ্চ সংখ্যক শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত ও শেখ হাসিনা মেডিকেল কলেজ এবং দেশের সপ্তম কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করায় সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহিরকে গণসংবর্ধনা দেওয়া হয়েছে। শিক্ষা পরিবারের আয়োজনে (২৮ জুলাই) বৃহস্পতিবার বেলা ২টায় হবিগঞ্জ পৌরসভা মাঠে এই সংবর্ধনা প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান ইকবাল মিয়া তালুকদার, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলেয়া জাহির, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালিব, সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, এমপি আবু জাহির হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলায় দু’দফায় ২৭টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্তির আওতায় নিয়ে এসেছেন। এ ছাড়া তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে হবিগঞ্জে দেশের সপ্তম কৃষি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ এবং অনেকগুলো স্কুল-কলেজ প্রতিষ্ঠা করেছেন। শিক্ষাক্ষেত্রে এ পরিমাণ উন্নয়ন হবিগঞ্জ তথা আশপাশের আরও কয়েকটি জেলার কোন জনপ্রতিনিধি করতে পারেননি।

বৃন্দাবন সরকারি কলেজে এক সময় অল্পসংখ্যক শিক্ষার্থী লেখাপড়া করতেন। এমপি আবু জাহির এখানে অনার্স-মাস্টার্স চালু করে দেওয়ায় জেলার অর্ধলক্ষাধিক শিক্ষার্থী এখানে অধ্যয়ন করছেন। এ ছাড়া বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে ডাবল শিফট চালু করায় শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক উন্নয়ন হয়েছে।

তিনি অনেকগুলো মাধ্যমিক পর্যায়ের প্রতিষ্ঠানকে কলেজে রূপান্তরিত করেছেন। ইউনিয়নে ইউনিয়নে কলেজ প্রতিষ্ঠার ঘোষণা দিয়ে সেই কার্যক্রম এগিয়ে নিয়ে যাচ্ছেন। হবিগঞ্জের যে কোন শিক্ষার্থী অথবা শিক্ষকের প্রয়োজনে সার্বক্ষণিক এ জনপ্রতিনিধির আন্তরিক সহযোগিতা পাওয়া যায়।

সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতেই সংবর্ধিত ব্যক্তিত্ব এমপি আবু জাহিরসহ অতিথিবৃন্দকে অভ্যর্থনা জানান স্কাউট, গার্ল ইন স্কাউট, গার্ল গাইড ও ব্র্যান্ড দল। এ ছাড়া বর্ণাঢ্য শোভযাত্রাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ, হবিগঞ্জ সদর উপজেলায় এবছর নতুন করে আরও ১০ শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তি করা হয়েছে।