• E-paper
  • English Version
  • শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৩:৫৩ পূর্বাহ্ন

জহুর চান বিবি মহিলা কলেজের সীমানা প্রাচীর ভাঙ্গার প্রতিবাদে মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি
  • আপডেটের সময় বৃহস্পতিবার ১৮ নভেম্বর, ২০২১

শায়েস্তাগঞ্জের জহুর চান বিবি মহিলা কলেজের সীমানা প্রাচীর জোর পূর্বক ভেঙ্গে ফেলা ও কলেজ কর্তৃপক্ষকে ভয়ভীতি ও হুমকি দেওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার মানববন্ধন করেছেন কলেজের শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। সকাল সাড়ে এগারোটায় কলেজের সামনে শায়েস্তাগঞ্জ-নতুনব্রীজ সড়কে মানববন্ধন হয়।

কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে প্রভাষক মো. শাহীন মিয়ার পরিচালনায় উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন কলেজের প্রভাষক শামীমা আক্তার, প্রভাষক কামরুল হাসান রিপন, বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, বীর মুক্তিযোদ্ধা নুরুল হুদা ফুরুক আখঞ্জী, বীর মুক্তিযোদ্ধা গৌর প্রশাদ রায়, বীর মুক্তিযোদ্ধা শামছুল হক, শায়েস্তাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান রাসেল, শায়েস্তাগঞ্জ পৌরসভার ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান বিলাল, শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজের ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল হক লিটন, কলেজের শিক্ষার্থী ফারজানা ফেরদৌস প্রমুখ। মানববন্ধনে মুক্তিযোদ্ধা, সাংবাদিক সহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন জহুর চান বিবি মহিলা কলেজ নারী শিক্ষার এক অনন্য প্রতিষ্ঠান। দীর্ঘ ১২ বছর পূর্বে নির্মিত কলেজের নিরাপত্তা দেয়াল জোরপূর্বক ভেঙ্গে ফেলা সম্পূর্ণ বেআইনি ও উদ্বেগজনক। ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বক্তারা ঘটনার
সাথে জড়িত পিডিবি, হবিগঞ্জের নির্বাহী প্রকৌশলী সহ জড়িতদের বিচার দাবী করেন।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, হবিগঞ্জের নির্বাহী প্রকৌশলী আব্দুল মজিদের উপস্থিতি ও নির্দেশে বুধবার সকালে কলেজ বন্ধের দিন সন্ত্রাসী কায়দায় হাতুড়ি, সাবুল ও দেয়াল ভাঙ্গার ভারি যন্ত্রপাতি নিয়ে কলেজ কর্তৃপক্ষ ও প্রশাসনকে না জানিয়ে ১২ বছর পূর্বের নির্মিত কলেজের সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলা হয়েছে।


এই ক্যাটাগরিতে আরো খবর