ব্রীজ নয় এ যেন মরণফাঁদ‍!

মো: আজিজার রহমান, দিনাজপুর
  • আপডেটের সময় বৃহস্পতিবার ২ ডিসেম্বর, ২০২১

দিনাজপুরের চিরিরবন্দরের উপজেলাধীন ১১নং তেতুলিয়া ইউনিয়নের তেতুলিয়া গ্রামের মন্ডলপাড়া নামক স্থানে অবস্থিত ভুষিরবন্দর থেকে কচিনীয়া বাজার ও পার্শ্ববর্তী গ্রামে যাওয়ার ব্রীজটি স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ দৈনন্দিন শত শত মানুষের চলাচলের একটি প্রধান রাস্তা এখন মরণফাঁদে পরিনত হয়েছে। ব্রীজটি দিয়ে পার হয়ে প্রতিদিন প্রায় শতাধিক কোমলমতি শিক্ষার্থীদের স্কুল কলেজ যেতে হয়।

দীর্ঘ প্রায় এক বছর অবহেলায় পরে থাকারপর এ ব্রীজটি নির্মাণ কাজ শেষ হলেও ব্রীজটির দু’পাশের লেবেলিং ও রাস্তা সংস্কারের না করায় ওই এলাকার শত শত জনসাধারণকে কয়েকটি ও কয়েকটি গ্রামের লোকজন ঝুঁকি নিয়ে নিয়মিত যাতায়াত করতে হয়। যাতায়াতের সময় এ পর্যন্ত বেশ কয়েকটি দূর্ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেন এলাকাবাসি।

এলাকাবাসীর অভিযোগ, প্রতিদিন ঝুঁকি নিয়ে এ ব্রীজটি পারাপার হতে হয়। ওই এলাকার ইসাহাক আলী বলেন, ব্রীজটি কাজ দীর্ঘ এক বছর হল শেষ হয়েছে। কিন্তু রাস্তার দুইপাশে সংস্কার কাজ না করায় প্রতিদিন রিক্সা, ভ্যান, সাইকেল, পিকআপ, মোটর সাইকেলসহ শত শত যানবাহন যাতায়াত করেন, এই রাস্তা দিয়ে অথচ স্থানীয় প্রতিনিধিদের অবহেলা অযত্নের কারণে এখানে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান সুনীল কুমার সাহা সাথে যোগাযোগ করলেও তিনি ফোনে কথা বলতে রাজি হননি।


এই ক্যাটাগরিতে আরো খবর