• E-paper
  • English Version
  • শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৩:৩০ পূর্বাহ্ন

কোম্পানীগঞ্জে বিজয় দিবসে শহীদ মিনারের গেইটে তালা দেওয়ার অভিযোগ কাদের মির্জার

প্রজিত সুহাস চন্দ, নোয়াখালী
  • আপডেটের সময় বৃহস্পতিবার ১৬ ডিসেম্বর, ২০২১

বিজয় দিবসে নোয়াখালীর বসুরহাট পৌরসভার শহীদ মিনারের গেইটে তালা দেওয়ার পাল্টাপাল্টি অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল ৯টার দিকে এই অভিযোগে বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জার নেতৃত্বে তার অনুসারীরা বসুরহাট বাজারে বিক্ষোভ মিছিল করে।

স্থানীয় সূত্রে জানা যায়, বিজয় দিবস উপলক্ষে বসুরহাট কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন,বিভিন্ন রাজনৈতিক,সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠন সকাল পৌনে ৬টা থেকে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে। একপর্যায়ে সকাল ৮টায় নিজের ফেসবুক অ্যাকাউন্টে এক স্ট্যটাসে শহীদ মিনারের গেইটে তালা দেওয়ার অভিযোগ করেন কাদের মির্জা। পরবর্তীতে এ ঘটনাকে কেন্দ্র করে সকাল ৯টার দিকে কাদের মির্জার নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে তার অনুসারীরা। এতে তার অনুসারীরা স্লোগন দেয় শহীদ মিনারে তালা কেন সাহাব উদ্দিন (উপজেলা চেয়ারম্যান) জবাব চাই,ইউএনও জবাব চাই, প্রশাসন জবাব চাই।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা তার ফেসবুক অ্যাকউন্ট থেকে লিখেন মহান বিজয় দিবসে কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যানের নির্দেশে (ইউএনও) শহীদ মিনারের গেইটে তালা দিয়েছে। তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করছি।

জানতে চাইলে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.জিয়াউল হক মীর বলেন, সকল অভিযোগ মিথ্যা। কোম্পানীগঞ্জের ইতিহাসে এবার শহীদ মিনারে সব চেয়ে বেশি ফুল দেওয়া হয়েছে। আমি নিজে সকাল পৌনে ৬টার দিকে শহীদ মিনারে ফুল দিয়ে আসি। বসুরহাট পৌরসভা সংলগ্ন ওই শহীদ মিনার। পৌরসভা কর্তৃপক্ষ ওই খানে সব সময় তালা দেয়।

এ বিষয়ে জানতে বেলা ১১টা ২০মিনিটের দিকে বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জার ফোনে যোগাযোগ করা হলেও তিনি সাড়া দেননি।

কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ সাহাব উদ্দিন বলেন এ বিষয়ে আমি কিছু জানিনা। আমরা বিজয় উৎসব করছি। আপনারা কাদের মির্জার সাথে কথা বলেন।

এ বিষয়ে জানতে চাইলে বেলা ১১টা ৩২মিনিটের দিকে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.সাজ্জাদ রোমন বলেন আমি নিজে সকালে শহীদ মিনারে গিয়েছি কোন তালা দেখিনি। কাদের মির্জা মাঠ গরম করার জন্য এগুলো করতেছে।


এই ক্যাটাগরিতে আরো খবর