• E-paper
  • English Version
  • শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০২:৪৬ পূর্বাহ্ন

স্মৃতিচারণঃ- সৌমিক আমার দেবর || মুনীরা চৌধুরী

লেখকঃ- গল্পকার ও উদ্যোক্তা
  • আপডেটের সময় সোমবার ২৭ ডিসেম্বর, ২০২১

এই বাচ্চা ছেলেটার নাম সৌমিক সম্পর্কে আমার দেবর। সেন্ট যোসেফ স্কুলের আমার ছেলের এক বৎসরের জুনিয়ার ব্যাচ। এত ভাল একটা বাচ্চা আমি খুব কম দেখেছি।

লাল চাচা, চাচী মানে সৌমিকের বাবা, মা খুব ভাল মানুষ। অবস্থাপন্ন মানুষ কিন্তু কোন অহংকার নেই। লাল চাচা সর্ম্পকে আমার চাচা শ্বশুর কিন্তু মেয়ের মতন আমাকে আদর করতেন। ছেলেটা আমার সামনে বলতে গেলে বড় হলো।

চাচা, চাচী আমাদের বাসায় প্রায় আসতেন। ভর্তি কোচিং কোথায় করালে ভাল হবে, স্কুলের চান্স পাওয়ার পর আসতেন স্কুলের পড়াশুনার নিয়ম সর্ম্পকে জানতে।তখন থেকেই সৌমিককে আমি চিনি।

স্কুলের ছুটির পর চাচীর সাথে প্রায় দেখা হতো, মধ্যে মধ্যে লাল চাচার সাথেও দেখা হতো।আর সৌমিককে দেখতাম স্কুল ড্রেসে লক্ষী একটা বাচ্চা।

চাচা, চাচী কি আদর যত্নে যে বাচ্চাদের মানুষ করেছেন তা নিজ চোখে দেখা।বিশেষ করে সৌমিককে তো বুকে করে মানুষ করেছেন। সৌমিক ভার্সিটির ছাত্র ছিল।

কিন্তু গতকাল সৌমিক সন্ধ্যার পর মোটর সাইকেল দিয়ে যাওয়ার সময় বাইক থেকে পরে যায় রাস্তায়। সাথে সাথে মাথার উপর দিয়ে ট্রাক চলে যায়। স্পট ডেথ।

গতকাল অপু মানে আমার বর অফিসের কাজে নাটোর গিয়েছে। পৌঁছার পর অপুর সাথে কথা হয়েছে বেশ কয়েকবার।

কিন্তু রাত প্রায় একটার দিকে অপুর কল দেখে আমার বুকটা কেঁপে উঠে।অপু রাতেই দূর্ঘটনাটি জানার সাথে সাথে আমাকে জানায়। সারাটা রাত কিভাবে যে কেটেছে বলে বোঝাতে পারবো না।মনে হচ্ছিল চিৎকার করে কাঁদি। বারবার সৌমিক আর নিজের বাচ্চাদের কথা মনে হচ্ছিল।

ছেলেটার মৃত্যু তো বৃহস্পতিবার দিবাগত রাতে হলো।তার উপর দূর্ঘটনায় মৃত্যু। ইন শা আল্লাহ কবরে জওয়াব সাওয়াল থেকে মুক্ত থাকবে, আল্লাহ পাক যদি চান। ভাল ছেলে নেক বান্দাকে আল্লাহ পাক তার কাছে নিয়ে গেলেন।কিন্তু চাচা, চাচী কি করে বেঁচে থাকবে তাই ভাবছি।

এই বিপদ আল্লাহ যেন কাউকে না দেন।আজকে শুক্রবার দয়া করে জুম্মাবার বাচ্চাটার জন্য দোয়া করবেন প্লীজ। বিশেষ করে সৌমিকের বাবা, মা আর পরিবারের জন্য খাস দিলে দোয়া করবেন। আল্লাহ পাক তাদের সবর দিন।আমিন।

নীচে সৌমিকের ছবি দিলাম।সৌমিকের ভাল নাম জাওয়াদ বিন খলিল। আল্লাহর ওয়াস্তে সৌমিকের জন্য জুম্মাবার মন খুলে দোয়া চাইবেন বন্ধুরা।


এই ক্যাটাগরিতে আরো খবর