• E-paper
  • English Version
  • শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৩:১১ পূর্বাহ্ন

সাপাহারে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন

মাহমুদুল হাসান (সাপাহার) নওগাঁ
  • আপডেটের সময় মঙ্গলবার ২৮ ডিসেম্বর, ২০২১

নওগাঁর সাপাহারে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে ২ দিন ব্যাপী বিজ্ঞান মেলার শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৮ ডিসেম্বর) সকালে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর এর তত্বাবধানে, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় এবং সাপাহার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন।

উদ্বোধনী পরবর্তী সময়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞান ভিত্তিক স্টল পরিদর্শন কালে প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে পুথিগত বিদ্যা পরিহার করে প্রযুক্তি ও বিজ্ঞানের প্রতি মনোযোগ দিতে পরামর্শ প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন সাপাহার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রুহুল আমিন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মুজিবুর রহমান, প্রাণিসম্পদ কর্মকর্তা আশীষ কুমার দেবনাথ, থানার অফিসার ইনচার্জ ওসি তারেকুর রহমান সরকার, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারী গোলাম রসূল প্রমূখ। সহ উপজেলা পর্যায়ে বিভিন্ন কর্মকর্তা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ছাত্র-ছাত্রী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। মেলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের বিজ্ঞান ও প্রযুক্তি’র স্টলগুলি পরিদর্শন করে দেখেন।


এই ক্যাটাগরিতে আরো খবর