• E-paper
  • English Version
  • শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৩:৪১ পূর্বাহ্ন

কমলগঞ্জে ভোট কারচুপির ফলাফল পরিবর্তন করার অভিযোগ তিন মেম্বার প্রার্থী

রাজন আবেদীন রাজু (কমলগঞ্জ) মৌলভীবাজার
  • আপডেটের সময় বৃহস্পতিবার ৬ জানুয়ারী, ২০২২

মৌলভীবাজারের কমলগঞ্জে ভোট কারচুপির মাধ্যমে ফলাফল পরিবর্তনের অভিযোগ তুলেছেন তিন মেম্বার প্রার্থী। গত ৫ জানুয়ারী ২০২২ইং ৫ম ধাপের নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ তুলেছেন কমলগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ৩ মেম্বার প্রার্থী রুপেন্দ্র কুমার সিংহ, তালা প্রতীক (সাবেক মেম্বার), মোঃ আব্দুল রউফ, টিউবওয়েল প্রতীক এবং মোঃ শিবির আহমদ, মোরগ প্রতীক।

বৃহস্পতিবার (৬ জানুয়ারী) দুপুরে কর্মরত সাংবাদিকদের উপস্থিতিতে সদর ইউনিয়ন পরিষদের ৩ সদস্য প্রার্থী লিখিত অভিযোগ পাঠ করে বলেন প্রথমে মোঃ শিবির আহমদ মোরগ প্রতীককে ৫৪২ ভোটে জয়ী ঘোষণা করে, দ্বিতীয়বার গণনা করে, ৪৫২ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে থাকা প্রার্থী মোঃ জাহিদ মিয়াকে জয়ী ঘোষণা করেন দায়িত্বরত নির্বাচন কর্মকর্তারা, এসময় স্থানীয় জনসাধারণ প্রতিবাদ করলে নির্বাচন কর্মকর্তারা বিভিন্নভাবে ভয়ভীতি দেখান। সদস্য প্রার্থীরা পুনরায় গণনার কথা বললে নির্বাচন কর্মকর্তারা উপজেলায় গণনা করবেন বললে স্থানীয় জনতা প্রতিরোধ করলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সমন্বয়ে জামিরকোনা ভোট কেন্দ্র থেকে রাত ১২টায় নির্বাচনের ব্যালট পেপার, বাক্স এবং সরঞ্জামাদি উপজেলা প্রশাসন অফিসে নেওয়া হয় এবং দ্বিতীয় স্থানে থাকা প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হয় ।

নির্বাচন কর্মকর্তারা জামিরকোনা নির্বাচন কেন্দ্র ত্যাগ করার পর, মোঃ শিবির আহমদ এর মোরগ প্রতীক ছেড়া ব্যালট পেপার পাওয়া যায়। যার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দুপুরে উপজেলা-আদমপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন করেন ৩ মেম্বার প্রার্থীসহ স্থানীয় জনসাধারণ। এসময় উপস্থিত ৩ মেম্বার প্রার্থীসহ স্থানীয় ভোটাররা সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডে পুননির্বাচনের দাবি জানান।


এই ক্যাটাগরিতে আরো খবর