বুড়িগঙ্গা নদীতে বাল্কহেডের সঙ্গে লঞ্চের সংঘর্ষ

আকতারুল ইসলাম আকাশ, ভোলা
  • আপডেটের সময় সোমবার ৭ ফেব্রুয়ারী, ২০২২

রাজধানী ঢাকা থেকে ভোলার ইলিশাঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসা এমভি ক্রিস্টাল ক্রুজ লঞ্চের সাথে একটি বালু ভর্তি বাল্কহেডের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে আটটার দিকে বুড়িগঙ্গা নদীর ফতুল্লা লঞ্চঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে লঞ্চটিতে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ঘটনার পর লঞ্চে থাকা যাত্রীদের নিরাপদে নামিয়ে দেওয়া হয়। পরে যাত্রীরা ভোলাগামী কর্ণফুলী-১৪ ও টিপু-৬ লঞ্চযোগে ভোলায় আসেন।

ক্রিস্টাল ক্রুজ লঞ্চে থাকা যাত্রী নজরুল ইসলাম জানান, সকাল ৮টার দিকে রাজধানী ঢাকার সদরঘাট লালকুঠি পন্টুন থেকে প্রায় সাড়ে তিনশো যাত্রী নিয়ে ভোলার ইলিশা লঞ্চঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসে এমভি ক্রিস্টাল ক্রুজ লঞ্চটি। লঞ্চটি বুড়িগঙ্গা নদীর ফতুল্লা লঞ্চঘাট এলাকায় এসে পৌঁছালে বিপরীত দিক থেকে বালু ভর্তি একটি বাল্কহেডের সঙ্গে লঞ্চটির সংঘর্ষ হয়। এসময় লঞ্চটির ডানপাশের নিচের তলা ফেটে লঞ্চে পানি প্রবেশ করে।

পরে লঞ্চ মাস্টার দ্রুত লঞ্চটি ফতুল্লা লঞ্চঘাট এলাকায় নোঙর করে যাত্রীদের লঞ্চ থেকে নামিয়ে দেয়। পরে সদরঘাট থেকে ভোলাগামী কর্ণফুলী-১৪ ও টিপু-৬ লঞ্চযোগে যাত্রীরা ভোলায় আসেন।

ক্রিস্টাল ক্রুজ লঞ্চের ইন্সপেক্টর মো. ফরিদ উদ্দিন জানান, বর্তমানে লঞ্চটি ফতুল্লা লঞ্চঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীতে নোঙর করে রাখা হয়েছে। তবে ঘটনার পর বাল্কহেডটি দ্রুত চলে গেছে বলেও জানান তিনি।


এই ক্যাটাগরিতে আরো খবর