দীপ্ত চেতনা বিকাশ কেন্দ্র’র পুরস্কার ও বৃত্তি প্রদান অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি
  • আপডেটের সময় শুক্রবার ১১ ফেব্রুয়ারী, ২০২২

দীপ্ত চেতনা বিকাশ কেন্দ্র’র আয়োজনে ‘বর্তমান সমাজের প্রেক্ষিতে দীপ্ত চেতনা বিকাশ কেন্দ্রের ভূমিকা ও কর্মকাণ্ড’-২০২১ শীর্ষক প্রবন্ধ প্রতিযোগিতার ফলাফল ঘোষণা, পুরস্কার ও ২০২১ খ্রিস্টাব্দের ত্রৈমাসিক তৃতীয় পর্বের(অক্টোবর-ডিসেম্বর) বৃত্তি প্রদান অনুষ্ঠিত হলো। করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে আজ ১১ ফেব্রুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার তামাই নামক গ্রামে প্রতিষ্ঠানটির নিজস্ব ভবনে এ অনুষ্ঠানটি হয়।

কেন্দ্রের তামাই শাখার সমন্বয়ক আব্দুল্লাহ আল মাহমুদ এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের পিএইচডি গবেষক ও কেন্দ্রের রিসার্চ এ্যান্ড ডেভেলপমেন্ট ফেলো মীম মিজানের সঞ্চালনায় অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের ট্রাস্টি বোর্ডের অন্যতম সদস্য আলহাজ ফজলার রহমান তালুকদার। পবিত্র কুরআন থেকে তেলায়াত করে নবম শ্রেণির শিক্ষার্থী মো. সাদিক হোসাইন আর সে অংশটুকুর বঙ্গানুবাদ করে সপ্তম শ্রেণির শিক্ষার্থী শাম্মী আক্তার বর্ষা। সামষ্টিক মুনাজাত পরিচালনা করে দশম শ্রেণির শিক্ষার্থী সাবিকুন্নাহার সুবর্ণা।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিশেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বেলকুচি সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ মোস্তাফিজুর রহমান, প্রধানবক্তা হিশেবে বক্তব্য রাখেন কেন্দ্রের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গাজী এম. এ. মান্নান। বিশেষ অতিথি হিশেবে উপস্থিত ছিলেন সোহাগপুর সরকারি এস. কে. পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস. এম. শহিদুল রেজা, কেন্দ্রের কো-চেয়ারম্যান জনাব এন. এ. সাইদা, কেন্দ্রের মরহুম পরিচালক আখতার-ই-আজম রঞ্জু মহোদয়ের সহধর্মিণী মিসেস সুফিয়া বেগম, কেন্দ্রের ট্রাস্টি বোর্ডের সদস্য ও উত্তরা বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক জনাব শারমীন আকতার।

তামাই ও পার্শ্ববর্তী এলাকার দশটি শিক্ষা প্রতিষ্ঠানের (তামাই ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা, তামাই বহুমুখী উচ্চবিদ্যালয়, তামাই বালিকা উচ্চবিদ্যালয়, সমেসপুর উচ্চবিদ্যালয়, বানিয়াগাঁতি এস. এন. একাডেমি স্কুল এন্ড কলেজ, সেন ভাঙ্গাবাড়ী উচ্চবিদ্যালয়, আদাচাকী উচ্চবিদ্যালয় ও কাজীপুরা উচ্চবিদ্যালয়, প্রভাকর বিদ্যানিকেতন, সানফ্লাওয়ার একাডেমি) শিক্ষকবৃন্দের মধ্যে অংশগ্রহণকারীদের মধ্য থেকে উক্ত প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করে সেন ভাঙ্গাবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সবুর খান, দ্বিতীয় স্থান লাভ করে তামাই ইসলামিয়া ফাজিল(ডিগ্রি) মাদরাসার আরবি প্রভাষক উম্মে সালমা, যৌথভাবে তৃতীয় স্থান লাভ করে প্রভাকর বিদ্যানিকেতনের সহকারী শিক্ষক আতাউল হাসান ও সানফ্লাওয়ার একাডেমির সহকারী শিক্ষিকা তানজিলা খাতুনকে নগদ অর্থ পুরস্কার ও সনদ প্রদান করা হয়। চারজনকে সৌজন্য পুরস্কার প্রদান করে অবশিষ্ট অংশগ্রহণকারীদেরকেও নগদ অর্থ ও সনদ প্রদান করা হয়। এসময় সেখানে উপস্থিত ও সৌজন্য বক্তব্য রাখেন উপর্যুক্ত প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও প্রধান শিক্ষকগণ। কেন্দ্রের শিক্ষার্থীদের পক্ষে সিরাজগঞ্জ সরকারি কলেজের সম্মান শ্রেণির শিক্ষার্থী মো. আদম আলী ও কেন্দ্রের নবম শ্রেণির শিক্ষার্থী মিজানুর রহমান বক্তব্য রাখে।

উল্লেখ্য যে, ‘জ্ঞানই শক্তি-কর্মে মুক্তি’ স্লোগান নিয়ে জ্ঞানালোকিত মানুষ তৈরি করার প্রত্যয় নিয়ে ২০১৩ খ্রিস্টাব্দের ২২ ফেব্রুয়ারি কেন্দ্রটি প্রতিষ্ঠিত হয়।


এই ক্যাটাগরিতে আরো খবর