• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৬:০৮ অপরাহ্ন

মাদারগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী সমাপনী অনুষ্ঠিত

সোহাগ হোসেন, মাদারগঞ্জ
  • আপডেটের সময় বুধবার ১৬ ফেব্রুয়ারী, ২০২২

প্রাণিসম্পদে সমৃদ্ধ দেশ শেখ হাসিনার বাংলাদেশ এই শ্লোগানে সারাদেশের ন্যায় জামালপুরে মাদারগঞ্জে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২২ সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার উপজেলা পরিষদ চত্বরে প্রাণী সম্পদ অধিদপ্তর এর আয়োজনে ও প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগীতায় সকাল থেকে হয় এ প্রদর্শনী।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তর কর্মকর্তা ডাঃ হাবিবুর রহমান। প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান বেলাল, পৌর মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবির, জেলা পরিষদ সদস্য দৌলতজামান দুলাল, মহিলা ভাইস চেয়ারম্যান সমসাদ আরা রেবা, মাদারগঞ্জ বিআরডিবি চেয়ারম্যান অরুণ কুমার সাহা, কড়ইচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হক বাচ্চু, পল্লীবিদ্যুৎ কার্যালয়ের জিডিএম জসিম উদ্দিন, মাদারগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক জুলফিকার আলী বাবলু, বীর মুক্তিযোদ্ধা মুনজুরুল ইসলাম তরফদার, বাংলাদেশ ডেইরি ফার্মাস এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হামিদ সরকার প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন উপ সহকারী প্রাণীসম্পদ কর্মকর্তা সম্প্রসারণ মুনজুরুল ইসলাম।

উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে আগত ৪২টি স্টল প্রদর্শনী করা হয়। স্টল পরিদর্শন করেন অতিথিরা। সেই সাথে তাদের প্রাণীসম্পদ উন্নয়নে পরামর্শ প্রদান করা হয়। দ্বিতীয় পর্বে ৪টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ খামারীদের পুরুস্কারসহ সনদ প্রদান করা হয়। প্রথম ক্যাটারগরিতে শ্রেষ্ঠ পুরুস্কার পান খামারী আব্দুল সাত্তার সরকার। প্রযুক্তি প্রদর্শনে বিশেষ পুরুস্কার পান স্বদেশ এগ্রো এন্ড সুইটস এর নির্বাহী পরিচালক আব্দুল হামিদ সরকার।

এসময় উপজেলা কৃষি কর্মকর্তা শাহাদুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা তৌফিকুল ইসলাম, প্রাণী সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ তুষার,তথ্য সেবা কর্মকর্তা দিপা খাতুনসহ ৭ ইউনিয়নের এলডিডিপি কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরিতে আরো খবর