শিক্ষক বাতায়নে দেশসেরা কনটেন্ট নির্মাতা হবিগঞ্জের উম্মে কুলছুম

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় বুধবার ২০ এপ্রিল, ২০২২

শিক্ষক বাতায়নে দেশসেরা কনটেন্ট নির্মাতা হয়েছেন উম্মে কুলছুম। তিনি হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার পিয়াইম নাছির উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। ২০১৯ সালে তিনি উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন। দীর্ঘদিন ধরে শিক্ষক বাতায়নে কাজ করে যাচ্ছেন তিনি।
কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ গতকাল তাকে দেশসেরা কনটেন্ট নির্মাতা ঘোষণা করা হয়। দেশের সর্বস্তরের শিক্ষকদের জন্য জনপ্রিয় ওয়েব পোর্টাল “শিক্ষক বাতায়ন”। প্রায় ছয় লাখ শিক্ষক সেখানে অন্তর্ভুক্ত। সরকারের এটুআই বিভাগের তত্ত্বাবধানে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পরিকল্পনা ও বাস্তবায়নে এই ওয়েব পোর্টাল শিক্ষার্থীদের ডিজিটাল পাঠদান পদ্ধতির অন্যতম প্ল্যাটফর্ম। শিক্ষকরা মানসম্মত কনটেন্ট তৈরি করে এখানে আপলোড করেন।
এবিষয়ে উম্মে কুলছুম বলেন, ‘আমি গত বছর হবিগঞ্জ জেলার জেলা অ্যাম্বাসেডর নির্বাচিত হই এবং এ বছর সেরা কনটেন্ট নির্মাতা হই। এই ধারাবাহিক অর্জন আমাকে কাজ করতে আরো অনুপ্রেরণা যুগিয়েছে। এখন থেকে আমি আরো নতুন নতুন স্বপ্নের বীজ বুনছি। এই অর্জনের পেছনে আমার পরিবারের সহযোগিতা ছিলো অনেক বেশি। শিক্ষকদের বিভিন্ন কাজকর্মকে উপস্থাপন করা ও নিজেকে সমৃদ্ধ করার এক অনন্য মাধ্যম হলো শিক্ষক বাতায়ন।’


এই ক্যাটাগরিতে আরো খবর